Home / খেলার সংবাদ / চতুর্থবারের মতো অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের শিরোপা ঘরে তুলল ভারত

চতুর্থবারের মতো অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের শিরোপা ঘরে তুলল ভারত

১২তম আসরে একটি ম্যাচও হারেনি ভারতের অনূর্ধ্ব-১৯ যুবারা। আর এই ধারবাহিকা ঠিক রাখল ভারতীয় অনূর্ধ্ব-১৯ দল। আজ খেলাটি নিউজিল্যান্ড ওভালে অনুষ্ঠিত হয়। ফাইনাল খেলাটি অনুষ্ঠিত হয় অস্ট্রেলিয়া এবং ভারতের মধ্যে। নিউজিল্যান্ডল বে ওভালে ভারত অস্ট্রেলিয়াকে আট উইকেটে হারিয়ে চর্তুথ বারের মত বিশ্বকাপের শিরোপা জিতল ভারত।

টসে জিতি ব্যাটিং নেওয়ার সিন্ধান্ত নেয় অস্ট্রেলিয়া। অস্ট্রেলিয়ার দেওয়া ২১৭ রানের লক্ষ্যমাত্রায় ভারতীয়রা মাত্র দুই উইকেট হারিয়ে ৩৮.৫ ওভারেই জয় পেয়ে জায় রাহুল দ্রাবিড়ের খেলোয়াররা। দলে সেঞ্চুরি করেন মনজিত কালরা।

ভারতীয় পেসার ঈশান, কেএল, শিবা সিং দূর্তান্ত বোলিং করে তারা অষ্ট্রেলিয়াকে তাসের ঘরের মত ভেঙ্গে দেয়। ভারতীয়দের দূর্তান্ত বলিং এ ৩৩ রানে ৬ উইকেট হারিয়ে ফেলে।

মাত্র ২১৬ সালে অলআউট হয়ে যায় তিনবার অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জেতা অস্ট্রেলিয়া। অস্ট্রেলিয়ার হয়ে সর্বোচ্চ ৭৬ রানের ইনিংস খেলেন জোনাথন মের্লো। ভারতের হয়ে ২টি করে উইকেট পান ইশান পোডেল, শিভা সিংহ, অনুকুল রায় এবং কমলেশ নাগারকোটি। অস্ট্রেলিয়ার হয়ে সবথেকে বেশি রান করেন জোনাথন মের্লো। তিনি ৭৬ রান করেছেন।

ভারতীয়রা ৩৮.৫ ওভার খেলেই ৮ উইকেট হাতে রেখে জয়ের লক্ষ্যে মাত্রায় পৌঁছে যায় ভারত। শুবমন গিল ৩১ এবং পৃথ্বী শাও ২৯ রান করে সাজ ঘরে ফিরে জান। কিন্তু ওপনার মনজিত দেসাইকে সঙ্গে নিয়ে জয়ের লক্ষমাত্রায় পৌছিয়ে যায় ভারতীয় সেনারা।

উইকেটরক্ষক দেসাই অপরাজিত থাকেন ৪৭ রান করে। আর বাঁহাতি ওপেনার ১০১ রান করেন ১০২ বলে। বিজয়ের রান আসে দেয়ইসের ব্যাট থেকে।

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ইতিহাসে ভারত এবং অস্ট্রেলিয়া দু’টি দলই তিন বার করে চ্যাম্পিয়ন হয়েছে।

এর আগে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ইতিহাসে ভারত এবং অস্ট্রেলিয়া দু’টি দলই তিন বার করে চ্যাম্পিয়ন হয়েছে। আজ ফাইনালে অস্ট্রেলিয়াকে হারিয়ে সেই ইতিহাসে একমাত্র দল হিসেবে চারটি যুব বিশ্বকাপের শিরোপা জেতার রেকর্ড গড়ল ভারতীয় অনূর্ধ্ব-১৯ দল।

About Rony

mm
যা জানি তা জানাতে চাই ☺

Check Also

Fifa worldcup Football এর সময় সূচি দেখেনিন।

ফুটবল বিশ্বকাপ নিয়ে সকল প্রস্তুতি চলছে ব্যাপক ভাবে। ১৪ই জুন থেকে শুরু হবে Fifa worldCup …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *