ব্লগ একাত্তর-

অ্যান্ড্রয়েড ফোন গরম হয়ে যায়? তাহলে পড়ুন।

অ্যান্ড্রয়েড ফোন গরম হওয়ার নানান কারন থাকে। অ্যান্ড্রয়েড ফোন গরম হওয়ার অভিযোগ অনেক আগের থেকেই। যারা এই সমস্যায় ভূগছেন তারা আমার এই আর্টিকেলটি একটু মনযোগ দিয়ে পড়ুন। আসাকরি আপনাদের উপকারে আসবে। তাহলে চলুন শুরু করা যাক।

১. কিছু মানুষ যারা ইন্টারনেট ডেটা সব সময় চালু রাখে। আর সবাই জানে ইন্টারনেট ডেটা চালু রাখলে ফোন গরম হয়ে যায়। তাই যখন ইন্টারনেট ব্যবহার করা প্রয়োজন হবে, তখনই ডেটা অন করে করুন। আর যখন ব্যবহার করা হয়ে যাবে তখন ডেটা বন্ধ করে রাখুন। আসকরি এটা খুব কার্যকরী হবে।

২. অ্যান্ড্রয়েড ফোন অযথা টেপা-টেপি করা বন্ধ রাখতে হবে। যখন অ্যান্ড্রয়েড ফোন ব্যবহার করবেন তখন ফোনের সকল ডিভাইস এবং সফটওয়্যার একসাথে কাজ করে। ফলে ফোন গরম হয়ে যায়। তাই অযথা ফোন টেপাটেপি করা বন্ধ করুন।

৩. অ্যান্ড্রয়েড ফোনের কভার ব্যবহারে সতর্ক হোন। এমন কভার ব্যবহার করুন যেন, কভারটি গরম শোধক হয়ে থাকে। কমদামি বা প্লাষ্টিক কভার ব্যবহার করা থেকে বিরতি থাকুন।

৪. কমদামের চার্জার ব্যবহার না করাটাই ভালো। কম দামের চার্জার দিয়ে ফোন চার্জ দিলে প্রথমিক ভাবে চার্জ ওঠে কিন্তু চার্জ দীর্ঘস্থায়ী হয়না। আর কমদামি চার্জার দিয়ে চার্জ দেয়ার ফলে সেট গরম গরম হয়ে যায়।

৫. অ্যান্ড্রয়েড ফোন বাচ্চাদের হাতে দিবেন না। বাচ্চারা অবুঝ তাই তারা ফোন বিভিন্ন কায়দায় ফেলে দেয়। আর ফোন আঘাত পেলে ফোনের সার্কিট শর্ট হয়ে যায়। ফলে ফোন অযথা গরম হয়ে যায়। তাই এই ব্যাপারে সতর্ক হোন।

৬. অ্যাপস ব্যবহারে সতর্ক হোন। প্লে-ষ্টোর ছাড়া অ্যাপস ইনষ্টল করবেন না। তাছাড়াও প্লে-ষ্টোরের সব অ্যাপস ব্যবহার করা ঠিক না। কিছু কিছু অ্যাপস রয়েছে যেগুলোতে ম্যালওয়্যার থাকে যার ফলে ফোন গরম হয়ে যায়।

৭. রাত্রে শোয়ার সময় বালিশের নিচে ফোন রেখে ঘুমাবেন না। বালিশের নিচে ফোন থাকলে নেটওয়ার্ক ঠিকমত পায়না ফলে ফোন গরম হতে থাকে।

৮. ঘন ঘন মোবাইল চার্জ করা ঠিক না। চার্জ যতটুকু প্রয়োজন তত টুকু চার্জ করুন। ফোন বেশি চার্জ করলে ব্যাটারির উপর পরে ফলে, ফোন একটা গরম হতে থাকে।

৮. ফোনের ব্যাটারী যদি কখনও নষ্ট হয়ে যায়, তাহলে ভালো কম্পানীর ব্যাটারী কিনুন। কম দামের ব্যাটারী ফোনকে খাপার করে দেয়। যার ফলে ফোন গরম হয়ে যায়।

৯. ফোনের ইন্টারনাল মেমোরী ১ জিবি ফাঁকা রাখুন। ফোনের ষ্টোর পরিপূর্ণ ভাবে ভরা থাকলে, ফোনের কাজ করতে অসুবিধা হয় ফলে ফোন গরম হয়।

১০. গান শোনার পাশাপাশি গেমস খেলা এক ধরনের নেশা। একসাথে এই দুইটা করলে ফোনে মারাত্মক ভাবে ক্ষতি হয় এবং ফোনের ব্যাটারী নষ্ট হয়ে যাওয়ার সম্বাবনা থাকে।

প্রিয় ব্লগ একাত্তরের ভিজিটরগণ পোষ্টটি আসাকরি আপনাদের ভালো লাগবে। আর নিয়োমিত ভিজিট করুন ব্লগ একাত্তরে

Advertisements
mm

Rony

যা জানি তা জানাতে চাই ☺

Add comment

Your Header Sidebar area is currently empty. Hurry up and add some widgets.