Home / খেলার সংবাদ / আজ বেলা ১২ টায় ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে জিম্বাবুয়ের মুখমুখি হচ্ছে বাংলাদেশ

আজ বেলা ১২ টায় ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে জিম্বাবুয়ের মুখমুখি হচ্ছে বাংলাদেশ

আজ থেকে শুরু ত্রিদেশীয় ওয়ানডে সিরিজ। ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় বেলা ১২টায়।সিরিজের আরেক দল শ্রীলংকা

বর্তমানে ওয়ানডেতে দুর্দান্ত এক দল বাংলাদেশ। বিশ্বের সব বড় বড় দলগুলোকে হারিয়ে দিয়ে ক্রিকেট অঙ্গনে নিজেদের শক্তিশালী দলের তালিকায় নাম লিখিয়েছে মাশারাফি বিন মর্তুজার বাংলাদেশ। দ্বিপক্ষীয় সিরিজে পাকিস্তান, ভারত, দক্ষিণ আফ্রিকা, জিম্বাবুয়ে ও আফগানিস্তানকে হারায় বাংলাদেশ। শ্রীলংকার বিপক্ষে ওয়ানডে সিরিজ ড্র’র রেকর্ডও আছে সফরকারী হিসেবে। তবে নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের কাছে সিরিজ হারের স্বাদ পেয়েছিলো টাইগাররা।

তবে সিরিজ জয় বা হার ও ড্র’র পরেও গত বছর ওয়ানডেতে সবচেয়ে বড় সাফল্য পেয়েছিলো টাইগাররা।খেলেছে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনালে। কিন্তু সর্বশেষ সিরিজে দক্ষিণ আফ্রিকারয় গিয়ে তিন ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হয় তারা।

নতুন বছরে নতুনভাবে সাফল্যের লক্ষ্যে ত্রিদেশীয় সিরিজ শুরু করতে মুখিয়ে আছে বাংলাদেশ।”সবার মত আমাদেরও একই প্রত্যাশা” বলেছেন অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার মাশরাফি বিন মর্তুজার।

ওয়ানডে র‌্যাংকিং-এ সাত নম্বরে বাংলাদেশ। আর বাংলাদেশের প্রতিপক্ষ জিম্বাবুয়ের অবস্থান দশম।কিন্তু প্রকিপক্ষকে হাল্কাভাবে নিতে নারাজ টাইগার অধিনায়ক । তিনি বলেন, “প্রতিপক্ষ যেই হোক তা সহজ নয়”।

এখন পর্যন্ত ৬৭ ওয়ানডে ম্যাচে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও জিম্বাবুয়ে। এরমধ্যে ৩৯টি জিতেছে টাইগাররা। জিম্বাবুয়ের জয় ২৮টি ম্যাচে।

জিম্বাবুয়ে দল : গ্রায়েম ক্রেমার (অধিনায়ক), হ্যামিলটন মাসাকাদজা, সলোমন মির, ক্রেইগ আরভিন, ব্রেন্ডন টেইলর, সিকান্দার রাজা, পিটার মুর, ম্যালকম ওয়ালার, রায়ান মারে, টেন্ডাই চিসোরো, ব্রেন্ডন মাভুতা, ব্লেসিং মুজারাবানি, ক্রিস্টোফার মোফু, টেন্ডাই চাতারা ও কাইল জার্ভিস।

বাংলাদেশ দল : মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), সাকিব আল হাসান, ইমরুল কায়েস, এনামুল হক বিজয়, মাহমুদুল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, নাসির হোসেন, মোহাম্মদ মিথুন, মেহেদি হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, আবুল হাসান রাজু, রুবেল হোসেন, মোহাম্মদ সাইফুদ্দিন ও সানজামুল ইসলাম

(সূত্র: ঢাকাটাইমস২৪)

About Rohan

Check Also

Fifa worldcup Football এর সময় সূচি দেখেনিন।

ফুটবল বিশ্বকাপ নিয়ে সকল প্রস্তুতি চলছে ব্যাপক ভাবে। ১৪ই জুন থেকে শুরু হবে Fifa worldCup …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *