ব্লগ একাত্তর-

আপেলের নানান গুণ সম্পর্কে জানুন।

সুস্থ্য থাকার জন্য আমরা নানান রকমের খাবার, ব্যায়াম ইত্যাদি করে থাকি। কিন্তু আপনি কি জানের একটি আপেল আমাদের কতগুলো উপকরে আসে? আমি আজকে আপনাদের শেয়ার করব আপেলের নানান গুণ নিয়ে। আসুন নিচের থেকে জেনে নেই।

ওজন কমানো : ওজন কমাতে অনেকেই খাওয়া-দাওয়া কমিয়ে দেয়। ওজন কমাতে অনেকেই খাওয়া-দাওয়া কমিয়ে দেয় আপেল তাদের জন্য একটু হলেও স্বস্তির বিষয় হয়ে আসতে পারে। কেননা আপেল ওজন কমানোর লড়াইয়ে দারুণ কার্যকরী বিশেষ করে যেসব মহিলা ওজন কমাতে চায় তারা দৈনিক তিনটি আপেল খেলে ডায়েট করার চেয়ে ভালো ফল পাবে। কেননা আপেল ওজন কমানোর লড়াইয়ে দারুণ কার্যকরী।

সবল হার্টের জন্য : হার্টের জন্য আপেলকে কার্যকরী ওষুধ বলা যায়। তা ছাড়া কোলেস্টেরলের মাত্রা কম রাখতে আপেল যথেষ্ট উপকারী।

অ্যাজমা প্রতিরোধে : একই গবেষণা দেখা যায়, যেসব মা সন্তান গর্ভে থাকা অবস্থায় আপেল খায়, সেই মায়ের সন্তানেরও এ রোগে আক্রান্ত হওয়ার আশঙ্কা কম থাকে।

স্তন ক্যান্সার প্রতিরোধক :  এক গবেষণা দেখা যায়, যেসব মহিলা প্রতিদিন একটি আপেল খায় অন্যদের থেকে তাদের এ রোগটি হওয়ার আশঙ্কা ১৭ শতাংশ কমে যায়। আপেলের সংখ্যা যত বাড়বে স্তন ক্যান্সার হওয়ার শঙ্কাও তত কমবে।

Advertisements

Add comment

Your Header Sidebar area is currently empty. Hurry up and add some widgets.