ব্লগ একাত্তর-

নগ্ন হয়ে ঘর পরিষ্কার করে তার মাসিক আয় ৪ লাখ টাকা

ঘর পরিষ্কার করে কত টাকা আয় হতে পারে, আপনি কি অনুমান করতে পারেন? আপনার বাড়িতে তো ঘর পরিষ্কার করার জন্য কর্মী নিয়োগ করেছেন। তবে তার মাসিক আয় তো আপনার জানাই আছে। তবে অস্ট্রেলিয়ার গোল্ড কোস্টের বাসিন্দা ২৮ বছরের এক নারী বাড়ির মেঝে এবং জানালা পরিষ্কার করে যে টাকা আয় করেন, তা জানলে চোখ কপালে উঠবে।
এক কন্যা সন্তানের জননী এই নারী মাসে প্রায় সাড়ে চার লাখ টাকা আয় করেন; শুধু ঘর পরিষ্কার করেই। এমনকি এই বিপুল পরিমাণে অর্থ উপার্জনের জন্য তাকে দিন-রাত পরিশ্রমও করতে হয় না। সারা সপ্তাহে মোটে ১৬ ঘণ্টার কাজ। তবে তিনি যেমন-তেমন পরিষ্কার করার লোক নন।

তিনি এক ‘ন্যাকেড ক্লিনার।’ অর্থাৎ যখন তিনি ঘর পরিষ্কার করতে যান, তখন তার শরীর অনাবৃতই থাকে। তার কাজ করার কৌশল এবং প্রক্রিয়ার বিস্তারিত বিবরণও দিয়েছেন। ওই নারী জানিয়েছেন, যখন থেকে তিনি কোনও পোশাক না পরে ঘর পরিষ্কার করার কাজ শুরু করেন, তখন থেকেই তার আয় কয়েকগুণ বেড়ে গিয়েছে। এখন আগের তুলনায় অনেক কম সময় কাজ করেন।
তাকে কাজে নিয়োগ দেয়ার আগে, বাড়ির মালিকদের কিছু নিয়ম জানিয়ে দেয়া হয় নিয়োগকারী কোম্পানির পক্ষ থেকে। যেখানে নারীদের সঙ্গে কথা বলা এবং তাদের দূর থেকে দেখার অনুমতি দেয়া হয়। তবে শরীর স্পর্শ করার অনুমতি নেই। যে নারীরা এই ধরনের কাজ করেন, তাদের আশা খুব তাড়াতাড়ি এই পেশাকে মুখ্য ধারায় নিয়ে আসার প্রচেষ্টা শুরু হবে।
তবে পোশাকহীন অবস্থায় কাজ করার পদ্ধতিটি বেশ অভিনব এবং আকর্ষনীয়ও বলে জানিয়েছে ওই নারীকে নিয়োগদানকারী কোম্পানি। তারা বলছে, শুরুর দিকে এই পেশা নিয়ে বেশ কিছু বিবাদও ঘটেছিল।

সূত্র: ইন্টারনেট

Advertisements

Add comment

Your Header Sidebar area is currently empty. Hurry up and add some widgets.