Home / স্বাস্থ্য প্রতিদিন / প্রতিদিন দুই কাপ কফি খেলে কমবে মেদ। জানতে বিস্তারিত পড়ুন।

প্রতিদিন দুই কাপ কফি খেলে কমবে মেদ। জানতে বিস্তারিত পড়ুন।

প্রতিদিন দুই কাপ কফি পানে মেদ কমে বলে জানিয়েছেন অস্ট্রেলিয়ার এক ডায়েটিশিয়ান। তিনি শুক্রবারে এক সংবাদ মাধ্যমে ডেইলি মেইলকে জানিয়েছে এই ডেয়িটিশিয়ান মেলানি ম্যাকগ্রাইস।

কফিতে প্রচুর পরিমান চিনি ব্যবহার কারণে মেদ কমেনা বরং আরও বৃদ্ধিপায়। কিন্তু যদি কফিতে কম পরিমান চিনি যোগ করা হয় বা চিনি ব্যবহার না করা হয় তাহলে তা আপনার কোন ক্ষতি করবে না বরং শরীরে মেদ কমানোর সাহায্য করে।

মেলানি ম্যাকগ্রাইস জানয়েছেন যে, কফিতে থাকে ক্যাফেইন যা মেটাবলিজন বাড়াতে সাহায্য করে। যদি প্রতিদনি দুইবার কফি পান করে তাহলে মেটাবলিজম বাড়ে এবং শরীরে মেদ কমাতে খুব সাহয্য করে।

শরীরে ওজন কমানোর জন্য যে ওষুধ থাকে তার উপাদান হিসাবে ব্যবহার করা হয় ক্যাফেইন। আর এই ক্যাফেইন গুলো যদি আপনি ব্যবহার করতে চান তাহলে নিয়োমিত করে কফি বা গ্রিন চা পান করুন বলে তিনি জানিয়েছেন। আর এগুলোতে যে ওজন কমাবে তা কিন্তু নয় সুস্থ্য রাখারও সাহায্য করে।

অস্ট্রেলিয়ার এই গবেষক এবং অধ্যাপক কেভিন ক্রফট জানান নিয়োমিত কফি পানে ডায়াবেটিসের অনেক ঝুঁকি কমাতে পারে। তবে তিনি আরও জানিয়েছেন যে, বেশি পরিমান কফি পান করলে এই উপকার পাওয়া যায় না। তাই তিনি প্রতিদিন তিন থেকে চার কাপ কফি পান করতে বলেছেন।

তিনি আরও জানিয়েছেন যে, প্রতিদিন যদি তিন-চার কাপ কফি পানে হৃদরোগের ঝুঁকি কমতে পারে।

তাই প্রতিদিন কফিপানে চিনি না দেওয়ার জন্য অনুরোধ জানয়েছেন।

পোষ্টটি কেমন লাগল জানাবেন।

 

নিয়োমিত ব্লগ৭১ এর সাথে থাকুন

About Rony

mm
যা জানি তা জানাতে চাই ☺

Check Also

কিছু কিছু অভ্যাস মানসিক চাপমুক্ত রাখবে আপনাকে

প্রতিটা মানুষই এখন খুব ব্যস্ততার মাঝে জীবন পার করে। এখন মানুষ মানে আমরা সবাই যান্ত্রিক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *