ব্লগ একাত্তর-

ফেসবুক থেকে আনফ্রেন্ড করবেন যে ৭ রকমের মানুষের।

কেমন আছেন সবাই? ফেসবুক আমাদের যোগাযোগের একটি বড় মাধ্যম। আবার অনেক আছে যারা ফেসবুক ব্যবহার করে ফায়দা নিতে চায়। আসলে পৃথিবীতে নানান রকমের নানান মানুষ বসবাস করে। তাই আমাদের বুঝে শুনে চলতে হবে। ফেসবুকে আইডি খুললেই কিন্তু অনেক ফ্রেন্ড রিকুয়েষ্ট আসে। এখন কথা হচ্ছে সব ফেন্ডকে কিন্তু একসেপ্ট করা যাবে না। আপনার ফেসবুক আইডিটি খুঁজে দেখবেন এমন কিছু ফেসবুক ফ্রেন্ড রয়েছে যারা আপনার জীবনের জন্য অপ্রয়োজনীয়।

আপনি হয়তো বা নিজেই জানেন না কোন ঝোঁকের মাথায় তাকে আপনি ফ্রেন্ড বানিয়ে ফেলেছেন। তাই জেনে নিন এমন কয়েকটি ফেসবুক ফ্রেন্ড সম্পর্কে যাদের আনফ্রেন্ড করা উচিৎ এই মুহুর্তেই।

১. ফেইক ফ্রেন্ড :

ফেইক আইডির সাথে বন্ধুত্ব করেছেন এমন অনেকেই আছেন। অ্যাড্রেসগুলো খুঁজে বের করতে ভালোভাবে লক্ষ্য করুন এদের ফ্রেন্ড সার্কেলটি বা ফটো গ্যালারিটি। আসলে এরা ছদ্মবেশী হয়ে থাকে। এদেরকে খুঁজে বের করে আনফ্রেন্ড করুন। এরা বিপদের কারণ হতে পারে।

২. অপরিচিত যে কেউ :

এমন কেউ যদি আপনার ফ্রেন্ড হয়ে থাকে তবে তাদের আনফ্রেন্ড করাটাই শ্রেয়। কোন মিউচুয়াল ফ্রেন্ডও নেই। আপনাকে চেনেন এমন ফ্রেন্ড আপনাকে যেভাবে মূল্যায়ণ করবেন তারা সেভাবে নাও করতে পারে। অবশ্য নারী এবং পুরুষের ক্ষেত্রে বিষয়টি একেবারেই ভিন্ন। এমন কেউ যদি আপনার ফ্রেন্ড হয়ে থাকে তবে তাদের আনফ্রেন্ড করাটাই শ্রেয়।

৩. বন্ধুর সাবেক প্রেমিক বা প্রেমিকা :

যদি আপনার বন্ধুর সাবেক প্রেমিক বা প্রেমিকাকে অবশ্যই আপনার ফেন্ডলিস্ট থেকে রিমুভ করে অবশ্য দেবেন। এর কারণ হচ্ছে, যেখানে আপনার বন্ধুটি তার সাথে আর সম্পর্ক রাখেননি সেখানে আপনার তার সাথে ফ্রেন্ডশিপ রাখা মানে আপনার বন্ধুটির ক্ষতি বা বন্ধুটির মনক্ষুণ্ন হওয়া।

৪. অযোগ্য ফ্রেন্ড :

খেয়াল করে দেখুন এমন গুটি কয়েক ফ্রেন্ডকে হয়ত আপনি এক্সেপ্ট করেছেন যাদের যোগ্যতা একেবারেই আপনার পর্যায়ে নয়। অর্থাৎ যেকোনো ধরনের যোগ্যতার দিক থেকে সে বা তারা আপনার ফ্রেন্ড সার্কেলের উপযুক্ত নয়। এমন ফ্রেন্ডদেরকে অবশ্যেই আনফ্রেন্ড করা উচিৎ। অযথা মেলামেশা বাড়াবার আগেই।

৫. ধর্ম গোঁড়া ফ্রেন্ড :

অনেক ফেসবুক আইডির সাথে হয়ত আপনার পরিচয় হবে যারা অনেকটাই ধর্ম গোঁড়া মানসিকতা ধারণ করেন। আসলে এদের কোনভাবে চেনার উপায় নেই। তবে এরা আপনার যেকোনো স্ট্যাটাসে ধর্মকে হাতিয়ার হিসেবে নিয়ে অযথা কতগুলো কমেন্ট করতে পারেন। এমন সন্দেহপ্রবণ যেকোনো ফ্রেন্ডকে আপনি আপনার ফ্রেন্ডলিস্ট থেকে বের করে দিতে পারেন।

৬. অসুস্থ মানসিকতার ফ্রেন্ড :

ফেসবুক আইডিতে এমন অনেক ফ্রেন্ড রয়েছে যারা মানসিক ভাবে অসুস্থ হয়ে থাকেন। এরা নিজের প্রোফাইলে বাজে ধরনের অ্যাকটিভিটিস করে থাকেন। এই ধরনের অসুস্থ ফ্রেন্ডদের থেকে দূরে থাকাই ভালো।

৭. আপনার সাবেক প্রেমিক বা প্রেমিকা :

আপনার যদি কোন সাবেক প্রেমিক বা প্রেমিকা ফ্রেন্ডলিষ্টে থেকে থাকে তাহলে ফ্রেন্ডলিষ্ট থেকে রিমুভ করে দিন।

সবাই ভালো থাকুন, সুস্থ্য থাকুন।

Advertisements
mm

Rony

যা জানি তা জানাতে চাই ☺

Add comment

Your Header Sidebar area is currently empty. Hurry up and add some widgets.