ব্লগ একাত্তর-

মনোনয়ন বাতিল হলো আলোচিত যেই প্রার্থীদের

খালেদা জিয়া
দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত বিএনপি নেতা খালেদা জিয়ার মনোনয়ন পত্র বাতিল করা হয়েছে ফেনী-১ আসনে। বগুড়া-৬ এবং বগুড়া-৭ আসনে খালেদা জিয়ার মনোনয়ন পত্রও বাতিল হয়েছে।

গোলাম মাওলা রনি
পটুয়াখালী-৩ আসনের বিএনপি মনোনিীত প্রার্থ গোলাম মাওলা রনির মনোনয়ন পত্র বাতিল করেছেন রিটার্নিং অফিসার।
পটুয়াখালীর জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার মতিউল ইসলাম চৌধুরী জানান, “হলফনামায় প্রার্থীর স্বাক্ষরে একজন আইনজীবির প্রত্যয়ন দরকার হয়। তার হলফনামায় স্বাক্ষরও ছিল না এবং যেই আইনজীবির নাম উল্লেখিত ছিল তাকে যোগাযোগ করে পাওয়া যায়নি।”

আশরাফুল আলম ওরফে হিরো আলম
বগুড়া-৪ আসনে জাতীয় পার্টি থেকে মনোনয়ন নেয়া আশরাফুল আলম ওরফে হিরো আলমের মনোনয়ন পত্রও বাতিল করা হয়েছে।
বগুড়ার রিটার্নিং অফিসার সাংবাদিকদের জানিয়েছেন, নির্বাচনী আসনের মোট ভোটারের ১ শতাংশের সমর্থনের প্রমাণ হিসেবে ঐ ১ শতাংশ ভোটারের স্বাক্ষর সম্বলিত যেই পত্র মনোনয়ন পত্রের সাথে জমা দিতে হয়, তা প্রদান করতে ব্যর্থ হওয়ায় মনোনয়ন পত্র বাতিল হয়েছে মি. আলমের।

রেজা কিবরিয়া
হবিগঞ্জ-১ আসন থেকে গণফোরাম মনোনীত প্রার্থী ছিলেন আওয়ামী লীগ সরকারের সাবেক অর্থমন্ত্রী শাহ এ এমএস কিবরিয়ার ছেলে রেজা কিবরিয়া; তার মনোনয়ন পত্রও বাতিল হয়েছে।

ব্যাংকের ক্রেডিট কার্ডের পাওনা বাকি থাকায় মনোনয়ন পত্র বাতিল হয়েছে মি. কিবরিয়ার।

ইমরান এইচ সরকার
কুড়িগ্রাম-৪ আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন নেয়া গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকারের মনোনয়ন পত্রও বাতিল করা হয়েছে।
কুড়িগ্রামের জেলা প্রশাসক পারভিন সুলতানা জানান, “মনোনয়ন পত্রের সাথে ১% সমর্থকের সমর্থনের প্রমাণ দাখিল করতে না পারায় মি. সরকারের মনোনয়ন পত্র বাতিল করা হয়েছে।”

সূত্র: বিবিসি বাংলা

Advertisements

Add comment

Your Header Sidebar area is currently empty. Hurry up and add some widgets.