Home / স্বাস্থ্য প্রতিদিন / মাত্র ৫টি উপায়ে নাক ডাকা বন্ধ করার টিপস্ ।

মাত্র ৫টি উপায়ে নাক ডাকা বন্ধ করার টিপস্ ।

কিছু মানুষের নাক ডাকা কারণে পাশের লোকের ঘুমানো অনেক কষ্ট হয়ে যায়। আর এই নাক ডাকার কারণে আত্নীয়-স্বজনদের বাড়িতে বেড়াতে যাওয়াটাও অনেক সময় লজ্জার ব্যাপার হয়ে পরে। শুধু তাই না, নাক ডাকার কারণে নিজের স্ত্রী বিরুক্ত হয়ে পরে। নিজের কাছে খুব ছোট মনে হয়। প্রিয় নাক ডাকা বন্ধুগণ আসুন আমরা নিচে ৫টি উপায় অবলম্বন করি তাহলে হয়তো নাক ডাকা বন্ধ হয়ে যাবে।

১। এখন বেশির ভাগই বাড়ির জায়গার সমস্যার কারণে বক্স খাট ব্যবহার করে থাকে। প্রথম দিকে বক্সখাট গোছালো থাকলেও একটি সময় এসে তা পরিবর্তন হয়ে যায়। তখন হয়ে যায় অগোছালো এক গুদাম ঘর। ঘরে কখনও অপ্রয়োজনীয় জিনিস বা বিছানা অগোছালো রাখতে নেই।

২। বিছানায় শুতে যাওয়ার আগে অবশ্যই ভালো করে ঝেড়ে পরিষ্কার করে নেওয়া উচিত। আর সবসময় হালকা রঙ্গের চাদর ব্যবহার করা উচিত। অনেক সময় ঝিকঝাক রং মনকে খুব উত্তেজিত করে ফেলে। এতে করে নাক ডাকাটা বৃদ্ধি পায়।

৩। ঘরের বিছানা সব সময় দক্ষিণদিক করে পাতা উচিত। দক্ষিণ দিক করে পাতাটাও বিজ্ঞানসম্মত। তাই এই কাজটি করুন, দেখুন অনেক উপকৃত পেয়েছেন।

৪। অনেক বাড়িতে দেখা যায় বিছানার উপর ঘড়ি রেখে দিয়েছে। বিছানার উপরের দিকে ঘড়ি রাখাটা বিজ্ঞানসম্মত নয়। ঘড়ির আশে পাশে জায়গায় ‘হাই ফ্রিকোয়েন্সি জোন’ হয়। তাই ঘড়িটি অবশ্যই অন্যকোন জায়গায় স্থাপন করুন। যাতে করে ঘুমের সমস্যা না হয়।

৫। তামার গ্লাস ও তামার পাত্রে পরিষ্কার জল রেখেদিন। জলীয় বাতাস নাসিকারন্ধ্র খুলো দেয়।

সবাই ভালো থাকুন।

About Amin

Check Also

কিছু কিছু অভ্যাস মানসিক চাপমুক্ত রাখবে আপনাকে

প্রতিটা মানুষই এখন খুব ব্যস্ততার মাঝে জীবন পার করে। এখন মানুষ মানে আমরা সবাই যান্ত্রিক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *