Home / টিপস এন্ড ট্রিকস্ / মোবাইলফোনে রেডিয়েশন তৈরি করে এক ধরনের বিশেষ ক্যান্সার

মোবাইলফোনে রেডিয়েশন তৈরি করে এক ধরনের বিশেষ ক্যান্সার

মোবাইলফোন আমাদের জীবনে একটি প্রয়োজনীয় বস্তু হয়ে গিছে। এখন মোবাইলফোন ছাড়া আমাদের জীবন চলেই না। আত্মি-স্বজন, বন্ধু-বান্ধব সহ সকল খোঁজ খবর এখন মোবাইল ফোনের মাধ্যমে নেওয়া হয়। আর এই তথ্যপ্রযুক্তির যুগে এখন স্মার্টফোন ছাড়া কোন কিছুই চিন্তা করা যায় না।

বিশেষ করে এখন সবাই স্যোশাল নেটওয়ার্ক এর সাথে জরিত হয়ে গেছে। রাত্রে বেলায় ছাত্র/ছাত্রিরা স্মার্টফোন বেশি ব্যবহার করে। এগুলোর একটি খারপ দিকও রয়েছে যা জানলে আপনিও চমকে যাবেন।

২০১৬ সালে এই গবেষণা শুরু করা হয়। এনআইএইচের বিজ্ঞানীরা প্রাথমিক তথ্য প্রকাশ করেন যে, মোবাইল ফোনের রেডিয়েশন ও ক্যান্সারের মাঝে যোগসূত্র রয়েছে। এই তথ্য খুব দ্রুত সবার মাঝে উত্তেজনা তৈরি করে এবং দ্রুত ছড়িয়ে পড়ে। এনআইএইচের প্রাক্তন বিজ্ঞানীরা দ্রুত ক্যালিফোর্নিয়ার অফিসে যোগাযোগ করেন।

স্মার্টফোন ও অন্যান্য ওয়ারলেস যন্ত্র থেকে খুব স্বল্প ফ্রিকোয়েন্সির তেজস্ক্রিয় রশ্মি নিঃসৃত হয়। যার শক্তি আল্ট্রাভায়লেট রশ্মি কিংবা এক্সরের মতো শক্তিশালী না হলেও গবেষণা থেকে জানা গেছে, উচ্চমাত্রায় এটা স্বাস্থ্যের পক্ষে মারাত্মক বিপদজনক।

প্রিয় বন্ধুগণ যতদূর সম্ভব স্মার্টফোন বা মোবাইল ফোন কম ব্যবহার করা উচিত। আর বিশেষ করে বুক পকেটে ফোন না রাখাটা অনেক ভালো।

 

সবাই ভালো থাকবেন।

About Rony

mm
যা জানি তা জানাতে চাই ☺

Check Also

Android Phone এর ১০টি অসাধারন টিপস্। জানা না থাকলে জেনে নিন।

সুপ্রিয় ৭১ ব্লগ এর পাঠকবৃন্দ কেমন আছেন সবাই? আসাকরি নতুন বছরটা সবার ভালো কাটুক এই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *