ব্লগ একাত্তর-

শীর্ষ ৪ রুশ ব্লগার বাংলাদেশে

নদী মাতৃক দেশ,ভাটির দেশ, পৃথিবীর বৃহত্তম ব-দ্বীপ,সোনালী আঁশের দেশ – – আমাদের এ বাংলাদেশ। যার আকৃতি হলো সৃষ্টিকর্তার প্রকৃতি দ্বারা ঢেলে সাজাঁনো দেশ। মাকড়শার জালে মত রয়েছে এদেশের অসংখ্যা নদী যাতে রয়েছ নানা প্র-জাতি মাছ। পৃথিবী অন্যতম হিমালয় পর্বতে গড়িয়ে পড়া পানি সমুদ্রে পস্থান করে এই ছোট্ট দেশ বাংলাদেশ হয়ে।

বাংলাদেশের রুপ, রস ও বৈচিত্র্যর নানা অজানাকে জানতে রাশিয়া থেকে ছুটে এসেছেন ৪ রুশ ব্লগার। তারা হলেন আলেগ ক্রিকেট তিনি হলেন রাশিয়ার একজন জনপ্রিয় ব্লগার, দ্বিতীয় জন হলেন ফ্যাশন ব্লগার দিমিত্রি লাজিকিন তৃতীয় জন হলেন জনপ্রিয় ফ্যাশন ম্যাগাজিন কসমোপলিটনের সাবেক সম্পাদক ইরিনা গোল্ডম্যান ও নিকিতা তেতেরেভ পেশাদার ভিডিওগ্রাফার।

তারা তাদের ভ্রমনে বিষয়গুলো তাদের অনুসারী দের জানাবেন। তারা এ ৮ দিনের সফরে ঢাকা,টাঙ্গাইল,মহাস্থানগড়,কক্সবাজার, বাগেরহাট,পাহাড়পুর, চট্টগ্রাম, সুন্দরবন ও বান্দরবানসহ আরো বাংলাদেশের নানা জায়গায় ঘুরবেন এবং পাশাপাশি বাংলদেশের জনগণ,সংস্কৃতি,জীবনযাত্রা ও ঐহিত্য সম্পকে আরো জানবেন। অর্জিত জানা বিষয়গুলো তাদের ব্লগ অনুসারী দের জানাবেন।

রুশ ব্লগাররা আরো বাংলাদেশ ও রাশিয়ার পারস্পরিক সহযোগিতার অন্যতম নিদর্শন রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের বাস্তবায়ন কাজ ঘুরে দেখবেন বলে তাদের কথা। তাদের মধ্যে ইরিনা গোল্ডম্যান বলেন বাংলাদেশে এসে খুব ভাল লাগছে আশা করি ভাললাগার জায়গা থেকে রাশিয়া বাংলাদেশ সম্পর্কসহ আরো ভাল দিকগুলো আমাদের অনুসারী ব্লগাদের কাছে পৌছেঁবে

<বাপ্র–২৬০৯W-১৮>

গোলাম রাববী (রাকি
A writer of R1
facebook.com /Golam Rabby Raky.

Advertisements

Add comment

Your Header Sidebar area is currently empty. Hurry up and add some widgets.