Home / টিপস এন্ড ট্রিকস্ / Android Phone এর ১০টি অসাধারন টিপস্। জানা না থাকলে জেনে নিন।

Android Phone এর ১০টি অসাধারন টিপস্। জানা না থাকলে জেনে নিন।

সুপ্রিয় ৭১ ব্লগ এর পাঠকবৃন্দ কেমন আছেন সবাই? আসাকরি নতুন বছরটা সবার ভালো কাটুক এই কামনা করি। এন্ড্রয়েড ফোন এখন একটি বড় ধরনের যোগাযোগের মাধ্যম হয়েছে। আমরা এন্ড্রয়েড ফোন ব্যবহার করি ঠিকই কিন্তু অনেক কিছুই জানিনা। তাই আজকে আমি আপনাদের জন্য দারুন কিছু টিপস্ নিয়ে হাজির হয়েছি যা আপনাদের কাজে আসবে বলে আসাবাদি।

১. ফোনের সাউন্ড খুবই কম হওয়া:

মাঝে মধ্যে দেখা যায় যে, ফোনের সাউন্ড একদম থাকে। এর জন্য যা করতে হবে সেটি হলো, প্রথমে গুগল প্লে-ষ্টোর থেকে Audio Boost নামক apps টি প্লে-ষ্টোর থেকে ডাউনলোড করে নিতে হবে। এটি দিয়ে আপনি আপনার ফোনের সাউন্ড ৩০% সাউন্ড বৃদ্ধি করতে পারবেন।

২. wifi কানেক্ট না হওয়া: wifi কানেক্ট না হওয়াটা একটি কমন সমস্যা হয়ে দাড়িয়েছে। এর জন্য আপনাকে প্রথমে যা করতে হবে, wi-fi > Settings > Menu > Advance এবং stay connected সিলেক্ট করতে হবে। যদি wifi এর রেঞ্জ এর মধ্যে আপনার android দিয়ে wifi কানেক্ট হয়ে যাবে। বিশেষ করে কোন নতুন wifi এর কানেক্ট হতে একটু সমস্যা হতে পারে।

৩. মেমোরী কার্ড না পাওয়ার কারন: অনেক সময় মেমোরী কার্ড এর সমস্যার কারনে এই ধরনের সমস্যা হতে পারে। এই ধরনের সমস্যা দেখা দিলে কম্পিউটার আপনার মেমোরী কার্ডকে ফরম্যাট করে দিন। এতে করে সমস্যা সমাধান হয়ে যেতে পারে। ব্যাস্ মোবাইলে মেমোরী কার্ড ব্যবহার করতে পারেন।

৪. আলোতে ফোন এর স্ক্রিন দেখতে সমস্যা হয় : এক্ষেত্রে ফোনের স্ক্রিন এর উজ্জলতা বৃদ্ধি করতে পারেন। অথবা, অ্যান্টি-গ্লেয়ার স্ক্রিন প্রটেক্টর ব্যবহার করে সুর্য্যের আলোতেও সহজেই স্ক্রিন দেখতে পারবেন।

৫. Location Map সঠিক ভাবে না দেখালে: মোবাইলে অনেক সময় লোকেশন ম্যাপ ঠিকমত কাজ করেনা। এর জন্য আপনাকে যা করতে হবে, Settings > Location এ Use GPS satellites সিলেক্ট করুন। এতে আপনাকে সঠিক ন্যাভিগেটিং প্রদান করবে।

৬. সঠিক ভাবে এন্ড্রয়েড ফোনের তথ্য ডিলিট করুন: মোবাইল ফোন থেকে Settings > SD & Phone Storege > Factory Data Restore এ প্রবেশ করুন। এই কাজটি করার আগে অবশ্যই আপনার প্রয়োজনীয় তথ্য Store করে রাখুন। যাতে করে আপনার ফোনের তথ্য মুছে না যায়।

৭. ফোন পানিতে পরে গেলে যা করবেন: সাধের ফোনটি যদি পানিতে পরে যায় তাহলে দ্রুত ফোনের ব্যাটারি খুলে ফেলুন। এরপর ফোনটি ৭২ ঘন্টা শুষ্ক স্থানে রাখুন। ফোনটি ঠিক হয়ে যেতে পারে।

৮. সার্চ করা লিস্ট গোপন রাখুন : www.google.com/history এ আপনার এন্ড্রয়েড ব্রাউজার দিয়ে প্রবেশ করুন এবং লগিন করুন। এখানে আপনি আপনার আগের সার্চ করা হিস্টোরি রিমুভ করতে পারবেন এবং ভবিষ্যতে সার্চগুলো যেন সেভ না করে তা সিলেক্ত করতে পারবেন।

৯. কিভাবে স্ক্রীনশর্ট নিবেন: ফোনের ব্যাক কী এবং হোম বাটন একসাথে চাপুন দেখবেন স্ক্রিন ক্যাপচার হয়ে যাবে। তবে অনেক ফোন আছে এভাবে কাজ নাও হতে পারে।

১০. ফোনের ঘরির সময় ঠিক না থাকলে: ফোনের Date and Time অটোমেটিক ঠিক না থাকলে আপনাকে যা করতে হবে সেটি হলো,
Settings > Date & Time > Automatic সিলেক্ট করে দিন। এতে নেটওয়ার্কের সাথে সময় ঠিক হয়ে যাবে।

বন্ধুগণ ভালো থাকুন। blog71 এর সাথে থাকুন।

knowforshare.com

About Rony

mm
যা জানি তা জানাতে চাই ☺

Check Also

গুগলের সার্চ লিষ্ট থেকে তথ্য যে ভাবে রিমুভ করবেন। বিস্তারিত জানুন।

ব্লগ৭১ এর এর সকল টিউনার এবং ভিজিটরদের জানাই নতুন বছরের শুভেচ্ছা। ব্লগ ৭১ এ এটি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *