Blog71

আপনার ফেসবুক একাউন্ট অন্যকেউ কোন ডিভাইস থেকে চালাচ্ছে দেখেনিন

প্রিয় ব্লগ৭১ এর টিউনার কেমন আছেন সবাই? ফেসবুক হচ্ছে সামাজিক যোগাযোগের একটি বড় মাধ্যম। একটু ভূলের কারণে সামাজিক যোগাযোগের মাধ্যমে হতে পারে বড় ধরনের কোন বিপদ। দেখাগেল, আপনি অন্য কারও কম্পিউটার বা স্মার্টফোনে আপনার ফেসবুকটি লগিন করেছেন কিন্ত লগআউট না করে বাড়িতে চলে এসেছেন। এই মূহুর্তে আপনি কি করবেন? হ্যাঁ এতেই কিন্তু বড় ধরনের বিপদের সম্মুখিন হতে হয়। ছোট্ট একটি ট্রিক জানা থাকলে আপনি বিপদের হাত থেকে বেঁচে যেতে পারেন। তো বন্ধুগণ আসুন আর কথা না বাড়িয়ে নিচের থেকে ট্রিকটি জেনে নিন।

স্মার্টফোনের জন্য ট্রিকসঃ-

স্মার্টফোনের জন্য আপনি প্রথমে স্মার্টফোনে ফেসবুক অ্যাপটি ওপেন করুন। এরপর আপনি সেখান থেকে চলে যান অ্যাপস সেটিং-এ। এরপর আপনি সেইখান থেকে সিকিউরিটি অ্যান্ড লগইন ঢুকুন। সেখান থেকে সিকিউরিটি অ্যান্ড লগইন গেলে দেখতে পাবেন where you’re logged in নামে একটা সেকশন। ঢুকলেই দেখতে পাবেন কোন কোন ডিভাইস থেকে ফেসবুক অ্যাকাউন্টটি লগইন রয়েছে।সেই ডিভাইসের নামের উপর ক্লিক করলে লগআউট অপশন চলে আসবে। লেখা থাকবে
Log out of all sessions. যে যে ডিভাইসে লগিন রয়েছে সেগুলো সব লগ আউট করে দিন।

পিসির জন্য ট্রিক্সসঃ-

প্রথমে আপনি ফেসবুক লগিন করুন। এরপর আপনি সেটিং সাকিউরিটি এন্ড লগিন থেকে where you’re logged in ঢুকুন। এরপর যেসব ডিভাইসে ফেসকুক লগিন রয়েছে সেগুলোকে রিমুভ করে দিন।

পোষ্টটি আপনাদেন কেমন লাগল জানাবেন।

Advertisements
mm

Rony

যা জানি তা জানাতে চাই ☺

Add comment

Your Header Sidebar area is currently empty. Hurry up and add some widgets.