Blog71

পহেলা বৈশাখে ইলিশ কাবাব বানাবেন যেভাবে?

কেমন আছেন সবাই? আমি আপনাদের জন্য দারুন একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি।বাঙ্গালীর উৎসব পহেলা বৈশাখ আর এই পহেলা বৈশাখকে সামনে রেখে তৈরি হয় নানান ধরনের রান্না। রান্নার প্রধান রেসিপি থাকে ইলিশ মাছ। আমি তাই আপনাদের মাঝে শেয়ার করব কিভাবে পহেলা বৈশাখে ইলিশ কাবাব বানাতে হয়।তাহলে চলুন আর বেশি কথা না বাড়িয়ে নিচের থেকে রেসিপিটা দেখে নেই।

যা যা লাগবে

ইলিশ মাছ ৫০০ গ্রাম, পেঁয়াজ বেরেস্তা ৩ টেবিল চামচ, হলুদগুঁড়া আধা চা চামচ, ধনেপাতা কুঁচি ১ টেবিল চামচ, কাঁচামরিচ কুঁচি ১ টেবিল চামচ, ফেটানো ডিম ১টা, কর্ন ফ্লাওয়ার ১ চা চামচ, লেবুর রস ১ চা চামচ, লবণ স্বাদমতো, সিরকা ১ টেবিল চামচ, তেল ভাজার জন্য যতোটুকু প্রয়োজন।

যেভাবে বানাতে হয়

সিরকা আর লবণ, হলুদগুঁড়া, দিয়ে ইলিশ সেদ্ধ করে কাঁটা ছাড়িয়ে নিন এবার তাতে পেঁয়াজ বেরেস্তা, কাঁচামরিচ কুঁচি, ধনেপাতা কুঁচি, লেবুর রস, ফেটানো ডিম আর প্রয়োজনমতো কর্ন ফ্লাওয়ার দিয়ে ভালো করে মেখে আধাঘণ্টা ফ্রিজে রাখুন। এবার নামিয়ে এনে কাবাবের আকার দিয়ে গরম তেলে ভেজে নিন। বাদামি হলে নামিয়ে গরম গরম পরিবেশন করুন। চাইলে ফেটানো ডিমে ডুবিয়ে তারপর ব্রেড ক্রাম্বে গড়িয়েও ভাজতে পারেন। পেঁয়াজ বেরেস্তার বদলে মিহি করে কুঁচি করা পেঁয়াজ ব্যবহার করতে পারেন। পোলাও বা গরম ভাতের সঙ্গে এই ইলিশ কাবাবের জুড়ি নেই।

পোষ্টটি আপনাদের কেমন লাগল তা জানাবেন? সবাইকে নববর্ষের শুভেচ্ছা জানিয়ে আমার পোষ্টটি শেষ করছি।

Advertisements
mm

Rony

যা জানি তা জানাতে চাই ☺

Add comment

Your Header Sidebar area is currently empty. Hurry up and add some widgets.