Blog71

এই গরমে কাঁচা আম ও পুদিনা পাতার শরবতের রেসিপি

কেমন আছেন সবাই? আসাকরি ভালোই আছেন। আমি আজকে আপনাদের জন্য নিয়ে এসেছি দারুন একটি রেসিপি। এই গরমে যদি একটি ভালো শরবত খাওয়া যায় তাহলে কতইনা মজা লাগবে। জীবনে অনেকই তো শরবত খেয়েছেন এবার কাঁচা আম আর পুদিনা পাতার শরবতটি খেয়ে দেখুন। আসাকরি খুবই ভালো লাগবে। এই শরবতটি তৈরি করতে প্রয়োজন হবে এক কাপ খোসা ছাড়ানো কাঁচা আম, চার টেবিল চামচ চিনি, এক চিমটি লবণ, অর্ধেক চা চামচ বিটলবণ, দশটি পুদিনা পাতা, এক টেবিল চামচ ধনিয়াপাতা কুঁচি, একটি কাঁচা মরিচ, দুই চা চামচ লেবুর রস, এক চা চামচ ভাজা জিরা গুঁড়া ও ঠাণ্ডা পানি।

তৈরির প্রণালি: প্রথমে ব্লেন্ডার জগে এক কাপ কাঁচা আম নিয়ে তাতে চার টেবিল চামচ চিনি, বিটলবণ ও সাধারণ লবণ যোগ করে এক কাপ পানি দিয়ে ব্লেন্ড করে নিতে হবে। চিনির পরিমাণ আম কতোটুকু টক ও কেমন স্বাদের শরবত আপনি খেতে চান তার ওপর নির্ভর করবে। প্রথম ব্লেন্ড করার সময় এক কাপের বেশি পানি দেওয়া ঠিক হবে না, কেননা বেশি পানিতে আম ভালোভাবে ব্লেন্ড হয় না। এবার এতে পুদিনাপাতা, ধনিয়াপাতা, কাঁচামরিচ কুঁচি, জিরা গুঁড়া ও লেবুর রস দিয়ে আবার ভালোভাবে পেস্ট করে নিতে হবে। ভালো মিহি পেস্ট তৈরি হয়ে গেলে এতে দুই গ্লাস ঠান্ডা পানি দিয়ে আবার ব্লেন্ড করে নিয়ে পরিবেশন করুন ঠান্ডা, মজাদার পুদিনাপাতা ও কাঁচা আমের শরবত।

পোষ্টটি আপনার কেমন লাগল। আসাকরি আপনাদের ভালো লেগেছে। আর যদি ভালো লেগে থাকে তাহলে আবারও নতুন নতুন কিছু নিয়ে আপনাদের সাথে হাজির হব।

আরও জানুন…….

20minuteblog.blogspot.com 

Advertisements

Add comment

Your Header Sidebar area is currently empty. Hurry up and add some widgets.