Blog71

মজাদার গাজর কেকের রেসিপি ।

গাজরের কেক, শুনতেই কেমন যেন মুখে জল চলে আসে। বন্ধুগণ আজকে আমি আপনাদের জন্য দারুন একটি গাজর কেকের রিসিপি শেয়ার করব। কেক খায়নি এমন মানুষ খুঁজে পাওয়াটা খুব মুশকিল। মানে হচ্ছে, সবাই কেক খেয়েছেন। তাহলে আজকে আমি আপনাদের জন্য একটি কেক তৈরী করার একটি রেসিপি শেয়ার করছি যাতে করে আপনি বাড়িতে বসে গাজর কেক তৈরী করতে পারেন।

উপকরণ

প্রথমে ২ কাপ গমের ময়দার সাথে ১ টেবিল চামচ বেকিং পাউডার, ১ টেবিল চামচ বেকিং সোডা, এক চিমটি লবণ, সোয়া এক কাপ পানি, কুচি করে কাটা খেজুর, এক কাপ কিসমিস, আধা কাপ গাজরের রস, এক কাপ কুচানো গাজর, এক কাপ বাদাম কুচি, পরিমাণমত পানি নিয়ে নিন।

প্রস্তুত প্রণালী

ওভেনে ১৯০ ডিগ্রি তাপে গরম করে নিন। বেকিং সোডা, ময়দা, লবণ, বেকিং পাউডার এবং একটি পাত্রে মেশান। একটি কড়াই বা সসপ্যানে খেজুর এবং কিসমিস সামান্য পানিতে ৫ মিনিট সেদ্ধ হতে দিন। একটি পাত্রে গাজর কুচি নিন। সেদ্ধ করা খেজুর, কিসমিস এবং পানিটুকু ওই পাত্রে ঢেলে দিন। ঠাণ্ডা হতে দিন।ঠাণ্ডা হয়ে গেলে বাদাম কুচি এবং গাজরের রস মেশান। শুকনো উপকরণগুলো এই পাত্রে মিশিয়ে নিন। কেকের প্যানে মাখন বা তেল ব্রাশ করে এই মিশ্রণটি ঢেলে দিন এবং ৪০/৪৫ মিনিট বেক করুন। ওভেন থেকে বের করে স্বাভাবিক তাপমাত্রায় ২০ মিনিট ঠাণ্ডা হতে দিন।

পোষ্টটি আপনাদের কেমন লাগল জানাবেন।

সবাই ভালো থাকুন।

ইলিশ ভূনা রেসিপি

Advertisements

Add comment

Your Header Sidebar area is currently empty. Hurry up and add some widgets.