Blog71

অ্যান্ড্রয়েড ফোনের অবস্থান যেভাবে খুঁজে বের করবেন যেভাবে।

সাধারণত নতুন অ্যান্ড্রয়েড ফোনগুলোতে Find My Device সার্ভিসটি Settings এপ্লিকেশনে আগে থেকে দেয়া থাকে। যদি আপনি সেটা খুঁজে না পান তাহলেও  কোন চিন্তার কোনো কারণ নেই। Google Play Store থেকে আপনি যেকোনো সময় এই অ্যাপ্লিকেশন ডাউনলোড করতে পারবেন। আপনাকে সার্ভিসটি সক্রিয় করার জন্য যা যা করতে হবে তা নিম্নে বর্ণনা করা হলো:

১. প্রথমেই আপনাকে ফোনের Settings এ প্রবেশ করতে হবে।

২. এরপর Security অপশনে ক্লিক করুন।

৩. এখন Device Administration অপশনে ক্লিক করুন।

৪. Find My Device নামে যে অপশনটি আছে সেটিতে টিক মার্ক করুন অর্থাৎ চালু করুন।

এরপরও কিন্তু কাজ রয়েছে ভালো করে লক্ষ করুন। একই সাথে ফোনের Location যাতে নিখুঁতভাবে ট্র্যাকিং করা যায় তার ব্যবস্থাও তো করতে হবে! Location Accuracy এর জন্য যা করতে হবে:

১. আবারও আপনি Settings এ ক্লিক করুন। এখান থেকে Location অপশনে ঢুকুন। উপরে ডানে দেখুন এটি চালু করা আছে কিনা। চালু না করা থাকলে সেটিকে সক্রিয় করুন।

২. Mode অপশনে ক্লিক করে High Accuracy নির্বাচন করুন।

৩. আবারও Location এ ফিরে যান।Google Location History নামের যে অপশন আছে সেটিতে প্রবেশ করুন। Use Location History নামে একটি অপশন পাবেন, সেটিকে চালু করে দিন।

এগুলো সব শেষ হয়ে গেলে আপনার ফোনটি প্রস্তুত হয়ে যাবে আপনার মোবাইলফোনটি কোথায় রয়েছে। তবে একটি বিষয়ে কিন্তু খেয়াল রাখতে হবে Wifi or Data কানেকশনটি কিন্তু চালু থাকতে হবে। তা না হলে কাজ হবে না।

কেমন লাগল আমার এই পোষ্টটি। যদি আমার এই পোষ্টটি আপনাদের ভালো লেগে থাকে তাহলে অবশ্যই জানাবেন। তাহলে বন্ধুগণ আমার পোষ্টটি শেষ করছি। সবাই ভালো থাকুন, সুস্থ্য থাকুন।

Advertisements

Add comment

Your Header Sidebar area is currently empty. Hurry up and add some widgets.