Blog71

বিরক্তিকর বিজ্ঞাপন বন্ধ পেতে গুগলের ‘মিউট’ অপশন চালু।

বিভিন্ন ওয়েবসাইটে বিরুক্তিকর বিজ্ঞাপনের কারণে ব্যবহারকরীরা অতিষ্ট। তাই গুগল এবার এই সকল বিরুক্তিকর বিজ্ঞাপন বন্ধ করতে ‘মিউট’ করার অপশন চালু করতে যাচ্ছে। বিভিন্ন ওয়েবসাইটে দেখা যায় নানান পণ্যের ‘রিমাইন্ডার অ্যাড’ নামের বিজ্ঞাপন। এর এই সকল বিজ্ঞাপনের কারণে ব্যবহারকারীরা একটু হলেও অতিষ্ট। আর এই ‘রিমাইন্ডার অ্যাড’ নামের বিজ্ঞাপন বন্ধকরার অপশন চালু করতে যাচ্ছে গুগল কম্পানী।

গুগলের উদ্ধতন কর্মকর্তা জানিয়েছেন, এই সকল বিজ্ঞাপন মার্কেটিংদের কাজের হলেও তা নিয়ন্ত্রণ করতে পারবেন ব্যবহারকারীরা। বিভিন্ন কম্পানী তাদের বিজ্ঞাপন প্রচারের জন্য গুগল ব্যবহার করে। আর এই সকল ‘রিমাইন্ডার’ বিজ্ঞাপন গুলো ব্যবহারকারীরা ‘মিউট’ করতে পারবে। আর এই সকল মিউট করা বিজ্ঞাপন অন্য বিজ্ঞাপন দ্বারা প্রতিস্থাপিত হবে। তবে সকল রিমাইন্ডার বিজ্ঞাপনগুলো সম্পূর্ণ বন্ধ করা যাবে না।

তারাই এই সকল সুবিধা পাবেন যাদের গুগল অ্যাকাউন্ট রয়েছে। এর জন্য তাদের অ্যাড সেটিং আপডেট করতে হবে। অ্যাকাউন্টের ড্যাশবোর্ডে দেখতে পাবেন- আগের দেখা সকল পণ্যগুলোর উপর ভিত্তি করে কোন কোন কোম্পানি তাদের লক্ষ্য করে ‘রিমাইন্ডার’ অ্যাড পাঠাচ্ছে।

যোগাযোগের কিছু জনপ্রিয় মাধ্যম

জন ক্রিফচাক জানান, বিভিন্ন অ্যাপ এবং ওয়েবসাইটগুলো বিভিন্ন বিজ্ঞাপন প্রচারের জন্য অংশীদার সেগুলো রিমাইন্ডার বিজ্ঞাপন মিউট করার সক্ষমতা দিচ্ছি। তিনি আরও জানিয়েছেন যে, আগামী মাসগুলোতে ইউটিউব, সার্চ এবং জিমেইল এর বিজ্ঞাপন বন্ধের জন্য টুলটি সম্প্রসারণে পরিকল্পনা চালাচ্ছি।

‘মিউট’ অপশনটি নিজের অ্যাকাউন্টে যোগ করে সেখান থেকে যন্ত্রে তা ব্যবহার করা যাবে বলে জানিয়েছেন। স্মার্টফোন, ল্যাপটপে এই বিজ্ঞাপন একই অ্যাকউন্ট দিয়ে ‘মিউট’ করা যাবে। তবে ফেসবুক বা অ্যামাজনের মতো সংস্থার বিজ্ঞাপন ‘মিউট’ দ্বারা প্রভাবিত হবে না।

সুপ্রিয় ভিজিটরগণ আবারও নতুন কিছু নিয়ে আমি হাজির হবো।

সবাই ভালো থাকুন।

Advertisements
mm

Rony

যা জানি তা জানাতে চাই ☺

Add comment

Your Header Sidebar area is currently empty. Hurry up and add some widgets.