ছাত্ররাজনীতির কারণে বাংলাদেশ স্বাধীন হয়েছে বলে মন্তব্য করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব। বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) ছাত্ররাজনীতি বন্ধ ঘোষণার পরের দিন তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, বাংলাকে রাষ্ট্রভাষা করা হয়েছে এই ছাত্ররাজনীতির কারণে। বাংলাদেশে গণমুখী শিক্ষা হয়েছে ছাত্ররাজনীতির কারণে। বাংলাদেশ স্বাধীনও হয়েছে এই ছাত্ররাজনীতির কারণেই।

শনিবার (১২ অক্টোবর) সকাল সাড়ে ১০টায় জাতীয় প্রেসক্লাবের সামনে ক্যাসিনোবিরোধী অভিযানের নামে আইওয়াশ, ভারতের সঙ্গে জাতীয় স্বার্থবিরোধী চুক্তি, আবরার ফাহাদ হত্যার প্রতিবাদে এবং জাতীয় সরকারের দাবিতে এক মানববন্ধনে তিনি এ কথা বলেন।

সরকারের সমালোচনা করে রব বলেন, এই সরকার লুটপাট করে দেশটাকে শেষ করে দিয়েছে। দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব অন্য দেশের হাতে তুলে দিচ্ছে। ভারতে গিয়ে ফেনী নদীর পানি দিয়ে এসেছে। সীমান্তে ২০টি রাডার বসানোর অনুমতি দিয়েছে তারা।

ঐক্যফ্রন্টের এই নেতা বলেন, জুয়াড়িদের ধরা হচ্ছে। কিন্তু এই ক্যাসিনো সম্রাজ্যের সম্রাটকে রিমান্ডে নেওয়া হচ্ছে না। তাকে রিমান্ডে নিলে সরকারের উপর থেকে নিচে পর্যন্ত সবার নাম বেড়িয়ে আসবে। যার কারণে তাকে রিমান্ডে নেওয়া হচ্ছে না।

তিনি বলেন, দেশে এখন উন্নয়নের নামে ক্যাসিনো তন্ত, গুণ্ডা তন্ত চলছে। সরকার তার ভাবমূর্তি ক্ষুন্ন করেছে। এই সরকারকে অনতিবিলম্ব পদত্যাগ করে জাতীয় সরকার গঠনের দাবিও করেন তিনি।

Source: বার্তা নিউজ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here