এই কোর্ডটি চাপলে ব্যাটারি ঠিক হয়ে যাবে তা কিন্তু নয়।

স্যামসাং ফোনের একটি বড় সমস্যা হচ্ছে ব্যাটারি। অনেক সময় দেখা যায় ফোনে ফুল চার্জ রয়েছে কিন্তু কিছুক্ষণ ব্যাবহার করার পর দেখা গেল ফোনে চার্জ নেই। কিন্ত অনেকেই জানেনা স্যামসাং ফোনে একটি বিশেষ কোড ডায়াল করলে ফোনের ব্যাটারির লাইফ টাইম বাড়িয়ে দিতে পারে। আর সেই সাথে ব্যাটারির যত সমস্যা রয়েছে তা সমাধাণ হতে পারে।

ভারতিয় একটি পত্রিকার প্রতিবেদন অনুযায়, বিশেষ এই কোডটি ব্যবহার করলে ফোনের ব্যাটারির চার্জ হতে কতটুকু সময় লাগবে এবং কতটুক সময় চার্জ থাকতে তা, সঠিকভাবে জানিয়ে দিবে।

এই ইউএসএসডি কোডটি হল *#0228#।এই কোডটি ফোনের ব্যাটারির সফটওয়ারের সঙ্গে যুক্ত।
অ্যান্ড্রয়েড ফোনের জন্য গুরুত্বপূর্ণ কিছু কোড।

এই কোডটি যদি আপনি ডায়াল করেন তাহলে আপনার ফোনের ব্যাটারির এমএএইচ পাওয়ার অনেকগুণ বেড়ে যাবে।

এর মানে হচ্ছে, এই কোডটির মাধ্যমে ব্যাটিরর সাথে যুক্ত সেটিংগুলো সব রিসেট করা যাবে। মনেকরুন, আপনার ফোনে ৫০% চার্জ রয়েছে। আর আপনি সেই মুহূর্তে যদি আপনি *#0228# কোডটি মোবাইলে লিখেন তাহলে ব্যাটারি যাবতীয় তথ্য মোবাইল স্ক্রিনে চলে আসবে।

আর আপনি একটি ওয়ার্নিং মেসেজ দেখতে পাবেন। আর এই কোডটির সাহায্যে সিটিং অদলবদল করলেও শুধুমাত্র পরীক্ষার জন্য যেন তা প্রয়োগ না করা হয়।

 

এর পর কুইক স্টার্ট অপশন ক্লিক করল বা ওকে করলেই ফোনটি সুইচ অফ হয়ে গিয়ে ফের অন হবে। ফোনের ব্যাটারি সেটিং রিসেট হয়ে ব্যাটারি পার্সেন্টেজ সংক্রান্ত যাবতীয় তথ্য সঠিকভাবে দেখাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here